• সোমবার, ২৯ মে ২০২৩, ০৫:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
প্রধানমন্ত্রীর সাথে দেখা করলেন আজমত উল্লা মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলনে পুণরায় সভাপতি সেলিম, সম্পাদক সুমন ১০ দফা বাস্তবায়নের দাবীতে খাগড়াছড়িতে বিএনপির জনসমাবেশ অনুষ্ঠিত  জেলা পর্যায়ে মেধা প্রতিযোগীতায় সুজানগর গার্লস একাডেমির ছাত্রী মার্জিয়া রহমান নিহার কৃতিত্ব।  আসন্ন নির্বাচনকে সামনে রেখে নান্দাইলে কর্মী সমাবেশ অনুষ্ঠিত মাধবপুরের কৃষি মেলা উদ্বোধন:বিমান প্রতিমন্ত্রী  গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে জায়েদা খাতুনের বাজিমাত গাজীপুরের নগরপিতা কে হবেন,রায় দেবেন জনগন আজ ৮ বছরের ছেলের আদিল মাহমুদ সোহান এর অর্ধগলিত মরদেহ উদ্ধার।  উপজেলা বিএনপি সহ-সভাপতিকে ‘বিশ্বাসঘাতক’ আখ্যা দিয়ে দল থেকে বহিষ্কার

ওবায়দুল কাদেরের পদত্যাগ চান মির্জা ফখরুল

দৈনিক আমাদের সংগ্রাম | পত্রিকা..... / ১১৭ জন পড়েছে
প্রকাশিত সময়: শনিবার, ১৩ মার্চ, ২০২১

নিউজ ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পদত্যাগ চেয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর বলেছেন, আপনার ভাই কাদের মির্জা সাহেব যেসব কথা আপনার স’ম্প’র্কে বলে, আপনাদের নেতাদের স’ম্প’র্কে বলে সেটার পরে তো আপনাদের থাকার কথা না, পদত্যাগ করা উচিত। আপনারা নিজের ঘরে নিজেরা মা’রামা’রি করে, দলাদলি করে ইতিমধ্যে দুইজনকে হ’ত্যা করেছেন-একজন সাংবাদিক, একজন রাজনৈতিক কর্মী। কোনো বিচার নাই। এটাই সমগ্র বাংলাদেশের চিত্র।

আজ শুক্রবার রাজধানীর গু’লিস্তানে মহানগর নাট্যমঞ্চে জাতীয়তাবাদী কৃষক দলের চতুর্থ জাতীয় সম্মেলনে প্রধান অ’তিথির বক্তব্যে মির্জা ফখরুল এ দাবি জানান।

ফখরুল বলেন, কাদের সাহেব খুব সুন্দর সুন্দর কথা বলেন। চ’মৎকার ফিরোজা কালারের আসনে বসে তিনি প্রতিদিন বিএনপির বি’রু’দ্ধে বিষোদ্গার করেন। প্রতিদিন তিনি বিএনপিকে ধমক দেন, শিক্ষা দেন। আমি বলব, আপনি আপনার ঘরকে আগে শিক্ষা দিন। আপনার ভাই কাদের মির্জা আপনার স’ম্প’র্কে যেসব কথা বলেন, আপনাদের দলের নেতাদের স’ম্প’র্কে বলেন, তার পরও তো আপনাদের থাকার কথা না।

উন্নয়নের নামে সরকার মেগালুট করছে অ’ভিযোগ করে তিনি বলেন, আজকের পত্রিকায় দেখলাম ফাস্টেড ট্রেন, দ্রুতগামী ট্রেন চট্টগ্রাম থেকে ঢাকার জন্য দুটা চীনা কম্পানি তারা সা’প্লাইয়ার্স ক্রেডিটে এটা করে দিতে চায়। পয়সা দেবে কে? পয়সা ওরা (চীন) এখন দেবে এবং সরকার আমাদের পকেট থেকে কে’টে নেবে।

মির্জা ফখরুল অ’ভিযোগ করে বলেন, কিভাবে সমগ্র রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশটাকে দলীয় সম্পত্তি বানিয়ে ফেলা হয়েছে, তা তারা দেখেছেন। সরকার দেশকে শোষণ করছে। এই সরকার খুব সুকৌশলে রাষ্ট্রের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। বিচার বিভাগের এখন কোনো স্বাধীনতা নেই। বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে। খালেদা জিয়ার বি’রু’দ্ধে মা’ম’লার কোনো ভিত্তি নেই। সেই মা’ম’লায় তাকে সাজা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের প্রশ্ন ওই জায়গায় আপনারা যে উন্নয়ন উন্নয়ন বলে চি’ৎ’কার করছেন, এই উন্নয়নে লাভবান হচ্ছে কে? লাভবান হচ্ছে আপনাদের কিছু মানুষ যারা কমিশন এজেন্সি করে, যারা দালালি করে, বখরা করে শুধু মাত্র আপনাদের মানুষ উপকৃত হচ্ছে, সাধারণ মানুষ কোনোভাবেই উপকৃত হচ্ছে না।

কৃষক দলের আহবায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে ও সদস্য এসকে সাদীর পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে কৃষক দলের সৈয়দ মেহেদি আহমেদ রুমি, একেএম মো’য়াজ্জেম হোসেন, নাজিমউদ্দিন, আফতাব উদ্দিন আহমেদ মন্ডল, জামালউদ্দিন মিলন, এমএ হালিম, নাসির হায়দার, মাইনুল ই’স’লা’ম, জিয়াউল হায়দার পলা’শ, লুতফুর রহমান, মাহমুদুল হক সানু, শরীফুল ই’স’লা’ম মোল্লা, মহসিন আহমেদ তুষার, আনোয়ারুল হক, এনায়েতুল্লাহ খোকন, রবিউল হাসান পলা’শ, সালাহউদ্দিন খান মিলকী, নাসিরউদ্দিন আহমেদ বাচ্চু, রফিকুল আলম রফিক, মাহবুবুর রহমান আউয়াল, আনোয়ারুল ই’স’লা’ম বাদশা বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন এবং শোক প্রস্তাব উত্থাপন করেন তকদির হোসেন জসিম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
❌ নিউজ কপি করা নিষিদ্ধ ❌