• শনিবার, ০১ এপ্রিল ২০২৩, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম
মনপুরায় পানিতে ডুবে শিশুর মৃত্যু,নানা মহলের শোক প্রকাশ! ফেনী রিপোর্টার্স ইউনিটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ভেড়ামারায় উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন’র ইফতার ও দোয়া মাহফিল বাংলাদেশ স্কুল বাহরাইনের উদ্যোগে মরহুম গোলাম রব্বানীর স্মরণে দোয়া ও ইফতার মাহফিল বাহরাইনে আল হেরা শিল্পী গোষ্ঠীর ইফতার মাহফিল অনুষ্ঠিত গণতন্ত্র সম্মেলনের উদ্বোধন করলেন – জো বাইডেন চতুর্থ মেয়াদে শেখ হাসিনা সরকার গঠন করবে – ব্লুমবার্গ হজ্ব যাত্রীদের নিবন্ধনের সময় বাড়ালেন ধর্ম মন্ত্রণালয় আ. লীগের নেতৃত্বেই দেশে ভাতের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে: ওবায়দুল কাদের পরিবেশ মন্ত্রীর নির্দেশের পর সড়কের কাজ শুরু

মাধবপুরে প্রবাসীর সহায়তায় নতুন ঘর পেল অতি দরিদ্র তিন সন্তানের মা প্রতিবন্ধী মাহমুদা।

দৈনিক আমাদের সংগ্রাম | পত্রিকা..... / ৯৭ জন পড়েছে
প্রকাশিত সময়: রবিবার, ১ আগস্ট, ২০২১

নাহিদ মিয়া, (হবিগঞ্জ জেলা )প্রতিনিধি,

 

হবিগঞ্জের মাধবপুর উপজলার ধর্মঘর ইউনিয়নের হাপানিয়া গ্রামর অতিদরিদ্র প্রতিবন্ধী মাহমুদা খাতুনক তিন শিশু সন্তান রেখে ১২ বছর আগে চলে যায় স্বামী ফজর আলী। অবুঝ তিনটি শিশু সন্তান নিয়ে তার বাড়িতে অতি কষ্ঠে দিন কাটাত মাহমুদা খাতুন। হাপানিয়া গ্রাম ৭ শতাংশ ভিটমাটি থাকলেও এখানে বসবাস করার মত ঘর ছিলনা। আত্বীয়স্বজনদের আশ্রয়ে এতদিন জীবন চলত মাহমুদার । মাহমুদার এই অতিকষ্ঠের কথা শুনে ধর্মঘর ইউনিয়নের মধ্যপ্রাচ্য থাকা রেমিটেন্স যোদ্ধা মাহমুদার ঘর তৈরির কাজে এগিয়ে আসেন স্থানীয় যুবক সাইফুল ইসলাম জুনায়েদ বলেন, মাহমুদা তিনটি শিশু সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এ কথা শুনে ধর্মঘর পশ্চিমাঞ্চলের প্রবাসে থাকা কয়েকজন প্রবাসি বন্ধুরা একত্র হয়ে মাহমুদার পরিবারের জন্য ঘর তৈরীর করার সিন্ধান্ত একমত হন। মাহমুদার ছেলে শরিফুল ইসলাম বলেন, আগে আমাদের থাকার কোন ঘর ছিলনা। এখন প্রবাসিদের সহযোগিতায় আমরা সুন্দর একটি ঘর পেয়েছি।

কুয়েত প্রবাসী রেমিটেন্স যোদ্ধা জসিম উদ্দিন বলেন, এ ধরনের অসহায় মানুষের জন্য ঘর তৈরি করে দিতে
পারলে অমরা নিজদের ধন্য মনে করি। সবাইক তার সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাড়াঁনো উচিত। মাধবপুর উপজলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন বলেন, এখন করোনাকালীন সময়ে প্রবাসী একজন অসহায় মানুষর থাকার জন্য ঘর তৈরি করে দিয়েছেন এটি একটি মহৎ কাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
❌ নিউজ কপি করা নিষিদ্ধ ❌