• শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরোনাম
কোন মায়ায় তুমি বেঁধেছো প্রেমিকেরে? মাহফুজ আলী কাদেরীর বিরুদ্ধে অপপ্রচারকারীদের গ্রেপ্তারের দাবীতে পাবনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়নের মানব বন্ধন অনুষ্ঠিত লৌহজংয়ে চার প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা   লৌহজংয়ে ভূমিহীন-গৃহহীন ৪৫ পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর মাধবপুরে পবিত্র রমজান উপলক্ষে অসহায়দের মাঝে ইফতার”খাদ্য সামগ্রী বিতরণ লৌহজংয়ে দশ ট্রাক চায়না দুয়ারি আটক দৌলতখানে উঃ জয়নগর ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ ফরিদগঞ্জে ৩১ পরিবার মুজিবর্ষের ঘর প্রদানের মধ্যে দিয়ে উপজেলা ভূমিহীন মুক্ত ঘোষণা ভোলা কাচিয়া সাহামাদার মাধ্যমিক বিদ্যালয়ের এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায়ী ও দোয়া অনুষ্ঠিত লৌহজংয়ে ১৭ জেলে পরিবারের মাঝে বকনা বাছুর বিতরণ

সুন্দরবনে কীটনাশক দিয়ে মাছ শিকার, আটক-১

দৈনিক আমাদের সংগ্রাম | পত্রিকা..... / ১১১ জন পড়েছে
প্রকাশিত সময়: সোমবার, ৫ জুলাই, ২০২১

মোঃ মারুফ হাওলাদার,

বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

 

নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে কীটনাশক দিয়ে মাছ ধরার সময় এক জেলেকে আটক করেছে বন বিভাগ। আজ সোমবার (৫ জুলাই) সকালে সুন্দরবনের বুড়বুড়িয়া খাল থেকে কীটনাশকমিশ্রিত মাছসহ তাঁকে আটক করা হয়।

 

আটককৃত ব্যক্তি ৫নং সুন্দরবন ইউনিয়নের ১নং ওয়ার্ড আগলাদিয়া গ্রামের আফজাল ব্যাপারীর ছেলে সাজ্জাদ ব্যাপারী।

 

চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) এনামুল হক বলেন, নিয়মিত টহলের অংশ হিসেবে সোমবার সকালে বনপ্রহরীরা বনের বুড়বুড়িয়া খালে গিয়ে ঐ জেলেকে দেখতে পান। এ সময় জেলে বনপ্রহরীদের দেখামাত্র পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয় পান্নার বাড়ির পিছন থেকে ধাওয়া করে তাঁকে আটক করা হয়।

 

এসময় চাঁদপাই রেন্জ কাটাখালী ও বৈদ্দমারী টহল ফাঁড়ির সাথে সিপিজি সিপিপি,বিটি আর টি,টাইগার টিম একসাথে এ অভিযানে ছিলেন।

 

কীটনাশক দিয়ে ধরা প্রায় ২০ থেকে ২৫ কেজি গোদা চিংড়ি মাছ জব্দ করা হয়।বন আইনে মামলা দায়েরের পর বাগেরহাট আদালতে পাঠানো হবে বলে জানান এ বন কর্মকর্তা তবে ওর নামে আরও বন মামলা আছে বলে জানান।

 

মৎস্য বসায়ীরা বলেন, এই বিষের কারনে প্রতিটি মাছের ঘেরে পানি ওঠার কারনে ভীষণ ক্ষতি গ্রস্ত হয় মৎস্য ব্যাসায়ীরা

 

উল্লেখ্য, সুন্দরবনে কীটনাশক দিয়ে মাছ শিকার বন্ধে এবং ডলফিনের অভয়ারণ্য সংরক্ষণসহ বনকেন্দ্রিক অপরাধ দমনে ১ জুলাই থেকে ৩০ আগস্ট পর্যন্ত বনের সব খালে মাছ আহরণে নিষেধাজ্ঞা জারি করে বন বিভাগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
❌ নিউজ কপি করা নিষিদ্ধ ❌